GARMENTS-2017-01-15-21-29-09রোববার (১৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারের লা ভিঞ্চি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বক্তারা।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

‘গার্মেন্টস বাংলাদেশ ২০১৭’ ‘ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক সোর্সিং ফেয়ার’ এবং ‘গ্যাপেক্সপো’ শীর্ষক তিনটি প্রদর্শনীতে ২৪টি দেশের ৪শ’ টি প্রতিষ্ঠান অংশ নেবে।

তিনটি প্রদর্শনী আইসিসিবি’র ৮টি হল জুড়ে অনুষ্ঠিত হবে। প্রদর্শনী চলবে ১৮ থেকে ২১শে জানুয়ারি পর্যন্ত।

সংবাদ সম্মেলনের আয়োজন করে জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিভিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ গার্মেন্ট অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ)।

বক্তারা বলেন, প্রদর্শনীতে পোশাক তৈরির সর্বাধুনিক আন্তর্জাতিক প্রযুক্তিসমূহ তুলে ধরা হবে। এসব প্রযুক্তি দেশের তৈরি পোশাক শিল্পের প্রধান চ্যালেঞ্জ উৎপাদন, মান, কমপ্লায়েন্স এবং মূল্য সংযোজন বৃদ্ধিতে সাহায্য করবে।

প্রদর্শনী প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বস্তরের জনগণদের জন্য উন্মুক্ত থাকবে। এতে কোনো প্রবেশ ফ্রি লাগবে না।

প্রদর্শনী শিল্প মেলাতে দেশি-বিদেশি শিল্প প্রতিষ্ঠানসহ আইসিসিবি’ র মোট ৮টি হলে ৬শ’ টি স্টলসহ ৮শ’ টি বুথ থাকবে।

এছাড়াও আইসিসিবি’র তত্ত্বাবধানে প্রদর্শনী চালাকালীন সময়ে দর্শনার্থীদের কুড়িল ৩শ’ ফুট প্রধান সড়ক থেকে মেলায় আনা-নেওয়ার জন্য ফ্রি শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়াও মেলা প্রাঙ্গণে ৫টি হেল্প ডেস্ক থাকবে।

SOURCEdailyjanakantha
SHARE

NO COMMENTS

LEAVE A REPLY