Monday, November 20, 2017
ফ্রান্সে শুরু হয়েছে তৈরি পোশাকের সবচেয়ে বড় আন্তর্জাতিক মেলা

ফ্রান্সে শুরু হয়েছে তৈরি পোশাকের সবচেয়ে বড় আন্তর্জাতিক মেলা

262
0
text-world-fair-parisফ্রান্সের রাজধানী প্যারিসের লো-বুর্জেতে শুরু হয়েছে তৈরি পোশাকের সবচেয়ে বড় আন্তর্জাতিক মেলা- ট্রেক্স ওয়ার্ল্ডের ৪০তম প্রদর্শনী। তৈরীপোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের সর্ববৃহৎ এ মেলায় বিশ্বের ১৩টি দেশের পাশাপাশি বাংলাদেশের ১৪টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

ফ্রান্সে বছরে দু’বার তৈরিপোশাক শিল্পের সবচে’ বড় প্রদর্শনী– ট্রেক্স ওয়ার্ল্ডের আয়োজন করে জার্মানভিত্তিক প্রতিষ্ঠান মেসে ফ্রাঙ্কফুর্ট। এবারের এই মেলায় বাংলাদেশসহ বিশ্বের ১৩টি দেশের ২৭২টি পোশাক প্রস্তুতকারক ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। যার মধ্যে ১৮৮টিই চিনের। মার্কিন যুক্তরাষ্ট্রের পরেই বাংলাদেশের পোশাক শিল্পের সবচে’ বড় বাজার- ইউরোপ। তাই প্রতিযোগিতায় এগিয়ে থেকে নতুন ক্রেতা ধরতে এ ধরনের আন্তর্জাতিক মেলায় বেশী করে অংশ নেয়া প্রয়োজন বলে মনে করেন বাংলাদেশের ব্যবসায়ীরা।

পুরো ইউরোপসহ পশ্চিমা বিশ্বের প্রায় ২০ হাজার ক্রেতা-দর্শনার্থী প্রতিদিন এ মেলা পরিদর্শন করেন। ফলে বাংলাদেশের পোশাক রপ্তানিকারকদের জন্য এখানে আন্তর্জাতিক যোগসুত্র তৈরি হয় বলে জানান দূতাবাস কর্মকর্তা। মেলায় প্রতিদিন তৈরিপোশাকের ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে সেমিনারের পাশাপাশি অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের নামিদামী মডেলদের ফ্যাশন শো।

SOURCEsatv.tv
SHARE

NO COMMENTS

LEAVE A REPLY